এলিয়েন কি আছে?

0
57
pic collected from:pexels.com

এলিয়েন কি আছে?মানুষের মত কি এলিয়েন আছে?এই নিয়ে চলছে নানা জল্পনা কল্পনা এলিয়েন কি? পৃথিবীর বাইরের প্রাণীকে এলিয়েন বলা হয়ে থাকে।কেউ কেউ মনে করেন এলিয়েন আছে আবার কেউ কেউ মনে করেন পৃথিবীর বাইরে এখনো কোনো প্রাণূর সন্ধান পাওয়া যায় নি। এলিয়েন আছে কিনা তা এখনো নিশ্চিত না বিজ্ঞানীরা।

তবে বিজ্ঞানীরা বিশ্বাস করে পৃথিবীর বাইরে কোথাও না কোথাও প্রানের অস্তিত্ব আছে। ২০১৯ সালের ২১ ডিসেম্বর বিজ্ঞানীরা এক ধরনের শক্তিশালী টেলিস্কোপ ব্যবহার করেন যার নাম ছিল ফাস্ট রেডিও বাস্ট যা প্রেরণের মাধ্যমে গ্যালাক্সি থেকে একটা শব্দ এসেছিল যা ছিল হার্টবিট এর অনুরূপ। তা নিয়ে অনেক গবেষণা চলেছে পরবর্তীতে। 

আমরা টিভিটে যখন কার্টুন দেখি, দেখি আকাশ থেকে গোলাকার একটি প্রাণী নেমে আসে আবার আকাশে গিয়ে অদৃশ্য হয়ে যায়। তারা যে যানবাহনে আসে তা ও অদৃশ্য হয়ে যায়। বিজ্ঞানীরা মনে করেন ভিনগ্রহের প্রাণীদের যানবাহন ও আলাদা। তবে এগুলো কিন্তু কল্পনায়।  তবে বিজ্ঞানীরা মনে করেন যেসব গ্রহের সূর্যের কাছে  বাস আছে যেখানে পানি পাওয়া গিয়েছে সেখানে প্রাণীর অস্তিত্ব থাকতে পারে।

বৃহস্পতি, শুক্র, শনি, মঙ্গল গ্রহ। বিজ্ঞানীরা মনে করেন এসব গ্রহে প্রানের বাস আছে। তাই তারা এখনো বিভিন্ন ধরনের শক্তি শালী যন্ত্র আবিষ্কার করে চলছে মহাকাশে পাঠানোর জন্য।  ভিন গ্রহে প্রানের বাস আছে কিনা বিভিন্ন সময়ে বিভিন্ন বিজ্ঞানী নানা তথ্য দিয়েছে। তবে এখনো কেউ নিশ্চিত করে বলতে পারে নাই। তবে তবে কেই ধারনা করেছে এক সময় ঠিকই ভিন গ্রহে প্রাণীর দেখা পাওয়া যাবে।

তথ্য প্রযুক্তির উন্নতির সাথে সাথে ভিন গ্রহে ও এক সময় প্রাণের দেখা মিলতে পারে।  মহাবিশ্ব রয়েছে কোটি কোটি গ্যালাক্সি। আমাদের গ্যালাক্সিতে ও রয়েছে ২০ থেকে ৪০ হাজার নক্ষত্র তার মধ্যে সূর্য একটি। সূর্যের মত হাজারো নক্ষত্র রয়েছে। সেখানে যদি আমাদের মত সৌরব্যবস্থা থাকে তাহলে অবশ্যই সেখানে প্রাণীর অস্তিত্ব থাকতে পারে।  বিজ্ঞানীদের অবাধ চেষ্টার মাধ্যমে হয়ত একদিন জানা যাবে এলিয়েন এর আসল রহস্য। আদৌ কি এলিয়েন আছে!!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here