কিভাবে অনলাইন থেকে ইনকাম করা যায়

1
64
pic collected form ; zedge.com

অনলাইনকে কাজে লাগিয়ে কিভাবে অর্থ উপার্জনের নানান পথ তৈরি হয়েছে।শিক্ষার্থী থেকে শুরু করে গৃহিণী কিংবা নিয়মিত চাকরি করছেন এবং এমন ব্যক্তিরাও অনলাইনের মাধ্যমে টাকা আয় করতে পারেন কিন্তু অনলাইনে ইনকাম করার জন্য কিভাবে ও কিরকম প্রয়োজনীয় প্রস্তুতি নিতে হবে।কিছু সাধারণ পদক্ষেপ নিচে দেওয়া হলো:

১.নিজের দক্ষতা অনুযায়ী একটি পথ নির্বাচন করুন: আপনি কোন বিষয়ে দক্ষ বা আগ্রহী তা নির্বাচন করে আপনি কাজের মাধ্যম নির্বাচন করতে পারেন। ব্লগিং, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়েব ডিজাইন, এফিলিয়েট মার্কেটিং, ই-কমার্স ইত্যাদি সুযোগ রয়েছে।

২.প্রযুক্তিগত দক্ষতা অর্জনঃআপনি যদি ওয়েব ডেভেলপমেন্ট বা ডিজাইন বা অন্যান্য প্রযুক্তিগত দক্ষতা শিখতে ইচ্ছুক হন তাহলে অনলাইনে বিভিন্ন প্লাটফর্মে কোর্স করতে পারেন।

৩.অনলাইন মার্কেটিং এ প্রযুক্তিগত দক্ষতা অর্জন:অনলাইন মার্কেটিং,এফিলিয়েট মার্কেটিং,সোশ্যাল মিডিয়া মার্কেটিং ইত্যাদি বিষয় আপনি শিখতে পারেন।

৪.সঠিক প্লাটফর্ম বেছে নিন: আপনার কাজের ধরণ অনুযায়ী সঠিক অনলাইন প্ল্যাটফর্ম নির্বাচন করুন।উদাহরণস্বরূপ,ফ্রিল্যান্সিং করতে পারেন ফাইবার,আপওয়ার্ক,ফ্রিল্যান্সার,ইত্যাদি প্ল্যাটফর্মে।

৫.ব্লগিং:নিজের ব্লগ শুরু করুন এবং ভালো কোনো বিষয়ে লিখুন। পরিচিতি বাড়ানোর জন্য বিজ্ঞাপন বা এফিলিয়েট মার্কেটিং ব্যবহার করতে পারেন।

৬.ই-কমার্স বা ড্রপশিপিং:আপনার নিজস্ব পণ্য বা অন্যের পণ্য অনলাইনে বিক্রি করুন বা ড্রপশিপিং করুন।৭.ফ্রিল্যান্সিং: আপনার দক্ষতা অনুযায়ী কাজ পেতে অনলাইন প্ল্যাটফর্মে নিজের প্রোফাইল খুলুন।

৮.ই-বুক লেখা:নিজের ই-বুক লিখুন এবং অনলাইন মার্কেটপ্লেসে বিক্রি করুন।উল্লেখিত বিভিন্ন উপায়ের মধ্যে আপনি যে উপায়টি পছন্দ করেন তা নির্বাচন করুন।অবশ্যই নিজের দক্ষতা এবং সময়ের সাথে সামঞ্জস্যপূর্ণ করে নিতে হবে।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here