কিভাবে মিলন করলে সন্তান হবে

0
58
মনের কথা প্রকাশ করা
কাছে আসা

কিভাবে মিলন করলে সন্তান হবে?যে-সমস্ত দম্পতিরা গর্ভবতী হওয়ার চেষ্টা করছেন তাদের সফলভাবে গর্ভধারণের জন্য যতটা সম্ভব ঘন-ঘন সহবাস করা উচিত।চলুন জেনে নেওয়া যাক কিভাবে মিলন করলে সন্তান হবে।

আজকে আমরা সন্তান হওয়ার জন্য উপকারী কিছু মিলনের নিয়ম আপনাদেরকে জানাব। উভয় পার্টনারকে অতি অবশ্যই প্রেমের প্রক্রিয়াটি উপভোগ করতে হবে। সেক্স যদি দৈনন্দিন একঘেয়ে রুটিনের অংশ হয়ে ওঠে, তাহলে আপনি শুধুমাত্র এতে আগ্রহই হারাবেন না, বরং এটি আপনার সঙ্গীর সাথে আপনার সম্পর্ককেও প্রভাবিত করবে।

ওভুলেশনের সময় মহিলারা সবচেয়ে বেশি ফার্টাইল থাকেন। এই সময়ে সহবাস করলে গর্ভবতী হওয়ার সম্ভাবনা যথেষ্ট বেড়ে যায়। নারীর যখন ওভুলেশন হয় তখন তার ডিম্বাণু তার জরায়ুত্র ১২ থেকে ২৪ ঘন্টা পর্যন্ত বেঁচে থাকতে পারে। আর আপনাকে স্বামীর সাথে সহবাস করতে হবে এই ১১ থেকে ২০ নাম্বার দিনের এক দিন পরপর। অথাত ১১, ১৩, ১৫, ১৭, ১৯, ২১ এভাবে আপনি করতে পারেন। আবার দু’দিন অন্তর অন্তর করতে পারেন। তবে একদিন অন্তর অন্তর করলেও কোন সমস্যা নেই।

এই সময়ের মধ্যে পুরুষের শুক্রাণুর সাথে মিলিত হতে না পারলে সেটি নষ্ট হয়ে যায় এবং পরবর্তী পিরিয়ড সাইকেলের সাথে বের হয়ে আসে। তবে পুরুষের স্পার্ম নারী শরিরে তিন থেকে পাঁচ দিন পর্যন্ত বেঁচে থাকতে পারে। আপনার ওভুলেশন হওয়ার আগে স্বামীর সাথে মিলিত হতে হবে। এবং স্বামীর স্পার্ম আগেই থেকে আপনার ফেলোপিয়ান টিউবের রেডি রাখতে হবে।

এতে করে যখনই আপনার ডিম্বপাত হবে সঙ্গে সঙ্গেই সে স্পার্মগুলো নিষিক্ত করতে সক্ষম হবে। সন্তান ধারণের চেষ্টা করার সময় উভয় পার্টনারের কাছে এটি আকর্ষণীয় করার জন্য, তারা বিভিন্ন সেক্স পজিশনের চেষ্টা করতে পারেন।

১.মিশনারি পজিশন: গর্ভধারণের জন্য সবচেয়ে উপযুক্ত পজিশন হচ্ছে মিশনারি পজিশন। এই পজিশনে আপনি সহজে গর্ভধারণ করতে পারবেন। বীর্যপাত হওয়ার পর দুই থেকে পাঁচ মিনিট আপনার পার্টনার আপনার উপরে থাকার পর উঠে যাবে।

২.লেগ অফ দ্যা ওয়াল: এই পজিশনের মাধ্যমে খুব সহজেই পুরুষের বীর্য আপনার জরায়ুর কঠিন রাস্তা পার করে আপনার ফেলোপিয়ান টিউব পর্যন্ত পৌঁছাতে পারবে। উপরোক্ত উপায় গুলো ট্রায় করলে ইনশাআল্লাহ আপনি সন্তান সম্ভবা হতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here