কিভাবে সময়ের সঠিক ব্যবহার করা যায়

0
49

আপনি কি সময়ের সঠিক ব্যবহার করছেন? জেনে নিন সময়ের সঠিক ব্যবহার করার উপায়।।  সময় কেনা যায় না আবার সময় কে থামিয়েও দেওয়া যায় না। আমরা সময়ের সাথে চলি কিন্তু সময় কে কি আমরা সঠিক ভাবে ব্যবহার করি?একটু চিন্তা করে দেখুন তো আমরা আমাদের ২৪ ঘন্টা ঠিক কি কাজে ব্যবহার করি? আদৌ কি সেইটা আমাদের কোনো উপকারে আসছে। হ্যা বন্ধুগন, আজ আমরা সময় নিয়েই কথা বলবো।

কিন্তু আমরা সাধারণত ঘুম থেকেই উঠেই মোবাইলটা হাতে নেই। হাতে নিয়েই আমরা ইন্টারনেট ঘাটা শুরু করি। বিভিন্ন পোস্ট দেখি, লাইক দি, কমেন্ট করি। আমরা অন্যের ক্রিয়েট করা পোস্টে লাইক দিচ্ছি কমেন্ট করছি। যদি আপনার করা পোস্টে কেউ লাইক দেয় কমেন্ট করে তখন কেমন লাগবে। ঘুম থেকে উঠেই যদি দেখেন আপনার পোস্টে ৫/১০ টা লাইক কমেন্ট পড়ে আছে তখন আপনি কি করবেন?  

আপনি খুশি হয়ে তখনই কে কে লাইক দিল চেইক করলে্র এবং কমেন্ট এর রিপ্লাই দিলেন। একি সময়ে আগে অন্যের পোস্ট আপনি দেখতেন এখন আপনার পোস্ট অন্যরা দেখছে৷ আগের সময়টা আপনার জন্য ছিল না কিন্তু এখন এর সময় আপনার জন্য।  এভাবে যখনই আপনি ফেইসবুকে ঢুকলেন তখনই আপনি দেখলেন আপনাকে ফেইসবুকবাসী ফলো করছে৷

আপনার কিন্তু ঠিকই ফেইসবুকে সময় পাস হচ্ছে কিন্তু সেইটা তে আপনার উপকার হচ্ছে।  ধরুন আপনার বই পড়তে ভালো লাগে না। একঘেয়েমি লাগছে আপনি তখন মজার কোনো বই পড়া শুরু করলেন। বইটি পড়ে আপনার ভালো লাগলো আপনি ফেসবুকে হাসির গল্পটি শেয়ার করলেন। তাহলে কি হল, অন্যরা দেখেও হাসলো। আপনি কিছু সময় পর আবার পাঠ্যবই পড়তে বসলেন। আপনার ইন্টারনেট ব্যবহার হলো, আপনার বই পড়া ও হলো। 

আমাদের সময় কে কাজে লাগাতে হবে। সারাক্ষণ বই পড়া বা সারাক্ষণ কাজ করা নয়। সারাক্ষন আমরা যা করি তাই করেই সময় কে কাজে লাগাতে হবে। আমরা ফেইসবুকে বেশি সময় দেই এই ফেইসবুক থেকেই আমাদের আর্নিং সোর্স বের করতে হবে। আমরা ঘুরতে পছন্দ করি, আমরা ঘুরতে গিয়ে সেখানকার দৃশ্য ভিডিও করে সবাই কে দেখাতে পারি।

ঘুরতে সবাই পছন্দ করে সবাই একবার হলেও আপনার ভিডিও দেখবে৷ আপনার ভিউ বাড়লো।  আমরা যা করি যা করতে পছন্দ করি, যা করি সবসময় সেইটা কেই আমাদের কাজে লাগাতে হবে। এভাবেই আমাদের সময় কে কাজে লাগিয়ে এগিয়ে যেতে হবে। তাহলে দেখা যাবে সময় আপনাকে ঘিরে থাকবে সময় এর পেছনে আপনাকে ছুটতে হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here