পিরামিডকে ঘিরে কেন এত রহস্য

0
46
pic collected from:www.pexels.com

আজ থেকে ৪৫০০ শত বছর আগে প্রচীন মিশরে নির্মিত হয়েছিল পৃথিবীর সপ্তআশ্চর্যের মদ্ধে সবচেয়ে পুরাতন আশ্চর্য গ্রেট পিরামিড অফ গিজা.১৪৭ মিটার উচু পিরামিড ৪০০০ বছর পর্যন্ত মানুষ দ্বারা নির্মিত সবচেয়ে উচু স্তম্ভ ছিলো।কিন্তু যে বিষয়টা আজও রহস্য সকলের কাছে এবং সকলকে ভাবায় সেটা হলো আজ থেকে এত আগে প্রায় ৪৫০০ বছর আগে কিভাবে মানুষ এমন একটি স্তম্ভ নির্মান করলো যখন কিনা চাকাও আবিস্কৃত হয়নি।

প্রাচীন মিশরীয়রা মৃত্যুর পরের জীবনে অনেক বিশ্বাস করতো।সেই বিশ্বাস থেকেই তারা পিরামিড নির্মান করেছে বলে ধারন করা হয়।কিন্তু পিরামিডের মদ্ধে আজ পর্যন্ত এমন কোনো প্রমান পাওয়া যায় নি।

কিন্তু সবচেয়ে অবাক বিষয় হলো কিভাবে মানুষ অত বছর আগে কোনো রকম পাথর কাটার মেশিন,ক্রেন এমনকি চাকা ছাড়াই মাত্র ২০ বছরে নির্ভুল ও নিখুতভাবে পিরামিড নির্মান করলো?

অনেকে মনে করেন যে পিরামিড মানুষের দ্বারা নির্মিত হয়নি।পিরামিড নির্মিত হয়েছে পৃথিবীর বাহিরে কোন জীব বা এলিয়েন দ্বারা।যদিও এর কোনো সত্যতা বা যুক্তি গ্রহনযোগ্যতা নেই।

সবচেয়ে গ্রহনযোগ্য অনুমান হলো মিশরের লোকেরা পিরামিড থেকে দূরে পাথরগুলো সঠিকভাবে মেপে শেপ করে পানির মাধ্যমে নৌকার মত কিছু দিয়ে পিরামিডের কাছে আনতো।তারপর পানির র‍্যাম্পের মত বানিয়ে তার উপর দিয়ে পাথরগুলো নিয়ে জায়গামত বসাতো।এভাবে একটার উপর অন্যটা বসিয়ে নির্মিত হয়েছে পিরামিড এমনটাই বিশ্বাস করেন অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here