পৃথিবীর সবচেয়ে ধনী ব্যক্তি কে?

0
75
Bernard Arnault.Pic collected from:LVMH

পৃথিবীর সবচেয়ে ধনী ব্যক্তি বার্নার্ড জিন ইতিয়েন আর্নল্ট। তিনি ১৯৪৯ সালে ৫ মার্চ  ফ্রান্সের রুবেইক্সে জন্ম গ্রহন করেন। তার মা ছিল একজন পিয়ানোবাদক। তিনি একটি প্রকৌশলি স্কুলে পড়াশোনা করেন। পরে নিজেদের পারিবারিক ব্যবসায় যোগদান করেন। পরবর্তীতে নিজেদের ব্যবসায়িক প্রতিষ্ঠানের চেয়ারম্যান হয়ে যান। আর্নল্ট এর সম্পদের পরিমাণ ১৭১ বিলিয়ন ডলার যা অন্যান্য শীর্ষক ধনীর থেকে অনেক বেশি।

অন্যান্য সব ধনী ব্যক্তির মত তিনি এতটা পাবলিসিটি পান নি কারন তিনি জনসম্মুখে খুব কম আসতে পছন্দ করেন। নিজেকে জনসম্মুখের আড়ালেই রাখতে পছন্দ করেন। কিন্তু সম্পদের দিক থেকে নিজেকেই সর্ববৃহৎ প্রমাণ করেছেন তিনি।করনাকালীন সময়ে তার সম্পদের পরিমাণ কমে যায় প্রায় ৭ বিলিয়ন ডলার হারান তিনি। কিন্তু তারপরও শীর্ষ স্থান তিনি হারান নি। 

তিন দশকের বেশি সময় ধরে তিনি তার কোম্পানি কে শৌখিন পন্যের পাওয়ার হাউস বানিয়েছেন। সেখানে পাওয়া যায় বিলাস বহুল সব প্রসাধনী, ঘড়ি গয়না থেকে শুরু করে শৌখিনতার সব কিছু। প্রায় সাড়ে পাঁচ হাজার আউটলেট তার রয়েছে বিশ্বে।  ইউরোপ ছাড়াও চীন সহ বিশ্বের অন্যান্য দেশে তার এই আভিজাত্য পন্যের শোরুম রয়েছে। যার মাধ্যমে তিনি কয়েক বিলিয়ন ডলার ইনকাম করে থাকেন। 

বার্নার্ড আর্নল্ট দুই বার বিয়ে করেন।প্রথম স্ত্রীর সাথে বিবাহ বিচ্ছেদ হলে তিনি ২য় বিয়ে করেন  দুই পরিবারে তার পাঁচটি সন্তান রয়েছে। তার সব সন্তানেরা তার এই বিলাস বহুল আভিজাত্যের কোম্পানির সাথে রয়েছে। পেশা হিসেবে তারা পারিবারিক কোম্পানি কেই বেছে নিয়েছে।  নিজেকে প্রভাবশালীর একজন করতে তার বহু সময় লাগলেও নিজেকে ধনকুবের মধ্যে তিনি দাড় করিয়ে রেখেছেন। সম্পদের কিছুটা হের ফের হলেও তিনি প্রথম স্থানে আছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here